তুমি
- আশিক মাহমুদ - প্রেমগীত ২৮-০৪-২০২৪

♥♥তুমি♥♥
তুমি, অভিমানী

তুমি, মনঃ হরনী,

তুমি, প্রেমদেবী

তুমি রবীন্দ্রনাথের অঝোর কবিতার

কৃষ্ণকলি।।

তুমি কবিতার কালি-স্বর্গদেবী …



তুমি মোর হৃদয় দেবী,

করি আরতি তোমার তরে সকাল সন্ধ্যা বেলা।।


ক্যানো তুমি অন্ধ আজ

ক্যানোইবা বধির ,

ক্যানো অবুঝ তুমি

নাকি বুঝেও অবুঝ?

কত বার যে তোমায়

বলতে যেয়েও

ফিরে এসেছি,

মনের কথা ভাসিয়েছি স্বপ্নাকাশে

সে কথা শুধুই ঈশ্বর জানেন।

শুধু জানলে না তুমি।

আমার বাসার খিড়কী দিয়ে

নয়তোবা খোলা

জানালার ফটক দিয়ে

আমি দেখেছি… … …

কত ঢংয়ের নারী

আহা! কি সাজ সজ্জা

চলছে পথে পথে বাহারী বেশে।

আমি দেখেছি… …

তাদের শত রূপ।

ঢেউ তোলে পাল

তোলা নায়ে,

মাল্লা বিহীন

কোন এক নায়ে

মাঝি পথে দেয় আড়ি

যাত্রা তব পণ্ড আজই

করে নিমিষে,

ক্যানো আজ এই আড়ি?

তুমি জানো…?

ক্যানো … … … ক্যানো এই আড়ি!

তা কেবল তোমারই জন্যে।

তুমি

আমার প্রথম কবিতা

তুমি

আমার প্রথম ভোর,

প্রথম পরশ তুমি,

তুমি আছো হৃদয় জুড়ে।

…তুমি যদি হও

ঐ সন্ধ্যার আকাশে একটি তারা

থরে থরে সাজায়াও

আমার বাগানখানি

তোমার জোছনা দিয়ে।

সাজায়ে দিও গো

আমার হৃদয় দেউল ফুলে ফুলে,।

আর কত কাল

থাকবে তুমি

নিশ্চুপ নিরবতী

ওগ মোর প্রিয়া!

হে মোর প্রিয়া…

রাঙাবো তোমায়

চোখের জলে

সুখের বেদনায়

তোমার তরে কি আমি আজও

শুধুই ফোটা ফুল

নাকি বেদনায় ঝড়া বকুল?

হয়েছি আজ তাই শুধু বটমূল।

তুমি ফোটা ফুল

বসন্তে ফুটো নি গো

ফুটেছো আজ

বিরহ লগনে।

তাই বুঝি…তুমি

হওনি আমার।

… … …

আজ তুমি শুধু স্মৃতি ফটক

আঁকি হৃদয় পটে।।

তুমি!তুমি,

কবে হবে মোর প্রেমদেবী

সেই ভাবনায়ই

আজও ভাবি

একা অতি গোপনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।